শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ২:৫৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে আল আরাফাহ্ ইসলামী ব্যাংক’র কর্মশালা

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সিলেট জোনের দিনব্যাপী ‘শরিয়াহ ইমপ্লেমেন্টেশন ইন এআইবিএল’ শীর্ষক কর্মশালায় বক্তারা বলেছেন, পবিত্র কোরআন ও হাদিসের আলোকে পরিচালিত ব্যাংকিং ব্যবস্থা পৃথিবীর শ্রেষ্ঠতম ব্যাংকিং ব্যবস্থা। পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী শরীয়াভিত্তিক ব্যাংকিং অত্যন্ত জনপ্রিয় ও কল্যাণধমী। অমুসলিম দেশগুলোতেও ইসলামী ব্যাংকিং পদ্ধতির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ব্যাংকিং-এর পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক জীবনেও ইসলামী শরীয়ার পরিপালন করতে হবে। একটি ভ্রাতৃত্বপূর্ণ সমৃদ্ধশালী অর্থনৈতিক সমাজ গঠনে প্রত্যেকের অবদান রাখতে হবে।

শনিবার নগরীর লালদিঘীরপাড়স্থ ব্যাংকের জোনাল অফিসে ব্যাংকের সাতটি শাখার দ্বিতীয় কর্মকর্তা, বিনিয়োগ বিভাগের প্রধান ও বৈদেশিক বাণিজ্য বিভাগের প্রধানদের নিয়ে এ কর্মশালা অনুষ্টিত হয়।

ব্যাংকের শরীয়া সপারভাইজারি কমিটির সচিব মো. আব্দুর রহিম খানের সভাপতিত্বে ও সিলেট জোনাল অফিসের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির নাজিম মাওলানা আব্দুল বাছিত বরকতপুরী। ব্যাংকের আম্বরখানা শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মুজিবুর রহমানের পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া কর্মশালায় বক্তব্য রাখেন অত্র ব্যাংকের সিলেট জোনের প্রধান মো. হারুণুর রশীদ।

ব্যাংকের সিলেট জোনের প্রধান মো. হারুণুর রশীদ তার বক্তব্যে ব্যাংকিং-এর সর্বক্ষেত্রে ইসলামী শরীয়ার নিয়ম শৃঙ্খলা পুংঙ্খানুপুঙ্খভাবে পরিপালনের নির্দেশনা প্রদান করেন।

সভাপতির বক্তব্যে প্রচলিত সুদ ভিত্তিক ব্যাংকিং এবং ইসলামী শরীয়াভিত্তিক ব্যাংকিং এর তুলনামূলক চিত্র উপস্থাপন করেন এবং দোয়ার মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

রপ্তানি আয় বেড়েছে ৮.৯৫ শতাংশ

নিউজ ডেস্ক : চলতি ২০১৫-১৬ অর্থবছরের ১১ মাসে (জুলাই-মে) রপ্তানি আয় বেড়েছে আগের অর্থবছরের একই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open