বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:২৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে যুগান্তর স্বজন সমাবেশের বর্ণাঢ্য অভিষেক

 সিলেটে যুগান্তর স্বজন সমাবেশের নতুন কার্যকরী কমিটির বর্ণাঢ্য অভিষেক হয়েছে। শনিবার বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমি মিলনায়তনে সিলেটের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের স্বজনদের মুখর উপস্থিতিতে এ অভিষেক সম্পন্ন হয়। গান কবিতা আর কথায় কথায় আগামীর বাংলাদেশকে বিনির্মাণের স্বপ্ন গড়ার প্রত্যয়ে এ অভিষেক রূপ নেয় এক মিলনমেলায়।

অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লেখক, গবেষক মদনমোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুগান্তরের স্বজনরা আলোর অভিসারী। তাদের যাত্রা প্রগতির পক্ষে, তাদের ভেতরের অগ্নিশিখা কখনো নেভেনা। স্বজনদের উদ্দেশ্যে আশা প্রকাশ করে তিনি বলেন, স্বজনরা একেকটি প্রদীপ হয়ে সমাজকে আলোকিত করবে, দূর করবে সকল অন্ধকার।
তিনি বলেন, স্বজনদের আলো অন্ধকারের মধ্যে পার্থক্য বুঝতে হবে। মুক্তিযোদ্ধের চেতনায় নিজেদেরকে গড়ে তুলে স্বপ্ন বিলাসী হতে হবে, চোখের তারার সাথে আকাশের তারার মিতালী রচনা করতে হবে। ড. ফাত্তাহ স্বজনদের পাঠভ্যাস ও সৃজনশীল চর্চায় মনোযোগী হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- যুগান্তরের সিলেট ব্যুরোর সিনিয়র রিপোর্টার সংগ্রাম সিংহ, স্বজন সমাবেশের বিভাগীয় সমন্বয়কারী প্রভাষক প্রণবকান্তি দেব ও স্বজন সমাবেশের প্রাক্তন সভাপতি মেহেদী কাবুল।

স্বজন সমাবেশের নব নির্বাচিত সভাপতি মবরুর আহমদ সাজুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুবিনয় আচার্য্য রাজু ও নুরুন্নাহার চৌধুরী ঝর্ণার উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্বজন সুমন রায়, মিজানুর রহমান, কুলসুমা বেগম ও শাওন বিন মুজিব।

জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অভিষেক উপলক্ষ্যে “সুরমা পাড়ের স্বজন” নামক একটি স্মরনিকার মোড়ক উন্মোচন করা হয়। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন স্বজন বন্যা রায় ও সুচরিতা পাল কৃষ্ণা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open