বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সোমবার কুমিল্লায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করতে আগামী ২৫ মে (সোমবার) কুমিল্লায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে এখন জেলার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে কুমিল্লায় এখন সাজ সাজ রব। তাকে বরণ করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সংস্কৃতিকর্মী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।

এদিকে অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি প্রতিদিনই পরিদর্শন করছেন এসএসএফসহ উচ্চপদস্থ গোয়েন্দা কর্মকর্তারা। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন স্থানের নজরুল স্মৃতিচিহ্নগুলো সংস্কার করা হচ্ছে।

কুমিল্লার সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর জানান, আগামী ২৫, ২৬ ও ২৭ মে কুমিল্লায় তিন দিনব্যাপী জাতীয় কবির জন্মবার্ষিকীর কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ২৫ মে প্রধানমন্ত্রী কুমিল্লা টাউন হলের মাঠে জন্মজয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

তিনি আরও জানান, জন্মজয়ন্তীর অনুষ্ঠানের আগে ওই মাঠের ভাষা সৈনিক রফিকুল ইসলাম মঞ্চে ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এ সব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৪৩ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার টাকা। সংস্কৃতি মন্ত্রণালয় ও জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, রেলমন্ত্রী মো. মুজিবুল হক, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও নজরুল ইনস্টিটিউটের ট্রাস্টি বোর্ডের সভাপতি প্রফেসর এমিরিটাস রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আক্তারী মমতাজ। নজরুল স্মারক বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক শান্তনু কায়সার প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

‘প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করতে হবে’

ডেস্ক রিপোর্ট :: সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেছেন, সেনা সদস্যদের কঠোর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open