বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১ : ১০:০১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাবির ছাত্রী হলে পানি সংকট, দূর্ভোগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে চার দিন ধরে তীব্র পানি সংকট দেখা দিয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন দুই ছাত্রী হলের প্রায় ১২ শতাধিক শিক্ষার্থী। পানি তোলার পাম্পের সাথে সংযুক্ত মোটর বিকল হওয়ায় এ সংকট দেখা দিয়েছে। হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতার কারণে গত চার দিনেও সংকট সমাধান না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে হলের আবাসিক ছাত্রীরা। এমনকি পানির সংকটের বিষয়টি কোন ছাত্রী সাংবাদিকদের জানালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন হল প্রভোস্টরা।

আবাসিক ছাত্রীরা জানান- গত মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রী হলের পানি সরবরাহকারী পানির পাম্পের মোটরটি  বিকল হয়ে যায়। ফলে প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে করে বিশ্ববিদ্যালয়ের আশপাশের বাসা ও শিক্ষকদের কোয়ার্টার থেকে ছাত্রীরা প্রয়োজনীয় পানি সংগ্রহ করেন।

বিষয়টি হল কর্তৃপক্ষকে জানানো হলে সিলেট বিজিবি সদর দপ্তর থেকে পানযোগ্য পানি এবং নিত্য ব্যবহারের পানি সিলেট সিটি কর্পোরেশন থেকে সরবরাহ করা হচ্ছে। সরবরাহকৃত পানি প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত বলে ছাত্রীরা অভিযোগ করেছেন। তবে সিলেট সিটি কর্পোরেশন থেকে পানি সরবরাহ করতে যে টাকা খরচ হয়েছে তা দিয়ে নতুন মোটর ক্রয় করা যেত বলে প্রকৌশল দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী জানান- পানির অভাবে হলে ভয়ঙ্কর অবস্থার সৃষ্টি হয়েছে। দুই হলের ছাত্রীদের জন্য দিনে একবার পানি সরবরাহ করা হচ্ছে, কেউ পাচ্ছে তো কেউ পাচ্ছে না। তাছাড়া পানি পেতেও দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে।

এ বিষয়ে জানতে প্রথম ছাত্রী হলের প্রভোস্ট মাহরুবা শারমিন চৌধুরী বলেন- পাম্পের মোটর বিকল হয়ে যাওয়ায় তা সংস্কারের করার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রবিবারের মধ্যে সব ঠিক হয়ে যেতে পারে। ভারপ্রাপ্ত ভিসির নগদ টাকা অনুমোদন করার ক্ষমতা নেই বলে মোটর সংস্কারে বিলম্ব হচ্ছে। তবে ছাত্রীদের প্রয়োজনীয় পানি সরবরাহ করা হচ্ছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open