সোমবার, নভেম্বর ৩০, ২০২০ : ৪:৫৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এবার গাজীপুরে ইত্যাদি

 দীর্ঘদিন থেকেই স্টুডিওর বাইরে নিয়ে আমাদের সভ্যতা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন ও আকর্ষণীয় প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা স্থানগুলোতে ইত্যাদির অনুষ্ঠান ধারণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে গাজীপুর জেলার সফিপুরে অবস্থিত আনসার একাডেমিতে।

বর্ণিল আলোয় সাজানো এই একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠান ধারণ চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত। ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ২৯ মে শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর।
এবারের পর্বেও রয়েছে কয়েকটি হূদয়ছোঁয়া প্রতিবেদন। মূল গান রয়েছে একটি। গেয়েছেন গাজীপুরেরই খ্যাতিমান শিল্পী মিনা বড়ুয়া। গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করছেন স্থানীয় ভাষাশহীদ আবদুল জব্বার স্কুল অ্যান্ড কলেজের অর্ধশতাধিক নৃত্যশিল্পী।
গাজীপুর ও আনসার একাডেমিকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মাঝখান থেকে চারজন দর্শক নির্বাচন করা হয়। দ্বিতীয় পর্বে গাজীপুরকে ঘিরে একটি পথকবিতা পরিবেশন করেছেন ওই অঞ্চলেরই কৃতী শিল্পী জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল।
নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস অথচ তীক্ষ নাট্যাংশ।
ইত্যাদির উল্লেখযোগ্য শিল্পীরা হলেন-কেএস ফিরোজ, সোলায়মান খোকা, আবদুল আজিজ, জিয়াউল হাসান কিসলু, শবনম পারভীন, আবদুল কাদের, জিল্লুর রহমান, আফজাল শরীফ, সুভাশীষ ভৌমিক, কাজী আসাদসহ অনেকে।
ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open