বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:০৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শিলং থেকে তামাবিল হয়ে দেশে ফিরলেন তাবিথ আউয়াল

 ভারতের শিলং থেকে সিলেটের তামাবিল স্থলবন্দর হয়ে মঙ্গলবার দেশে ফিরেছেন তাবিথ আউয়াল। গত রবিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশে সালাউদ্দিনের আইনী ও চিকিৎসার ব্যাপারে খবর নিতে শিলং গিয়েছিলেন তিনি। শিলংয়ে আরো এক সপ্তাহ তার অবস্থানের কথা থাকলেও নির্ধারিত সময়ের আগে কেন তিনি দেশে ফিরলেন এ বিষয়ে কিছু জানা যায়নি।

জানা যায়- সালাউদ্দিনের আইনী ও চিকিৎসার ব্যাপারে দৌঁড়ঝাপ করতে খালেদা জিয়ার নির্দেশে গত রবিবার রাতে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে শিলং যান বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল।

গত সোমবার তিনি সালাউদ্দিনের পত্নী হাসিনা আহমেদকে সাথে নিয়ে সেখানকার আইনজীবি এস.পি মোহন্তের সাথে দেখা করেন। ওইদিনই তিনি দেখা করেন স্থানীয় প্রভাবশালী দুই সাংসদের সাথে। তবে মেঘালয়ের মূখ্যমন্ত্রী ডা. মুকুল সাংমার সাথে দেখা করার কথা থাকলেও পূর্বানুমতি না থাকায় তাকে ফিরতে হয় দেখা না করেই। দু’একদিনের মধ্যে তার সাথেও দেখা করার কথা ছিল তাবিথের।

একইদিন (সোমবার) তাবিথ আউয়াল জানিয়েছিলেন তিনি সালাউদ্দিনের আইনী ও চিকিৎসার ব্যাপারে মেঘালয়ের মূখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও রাজনীতিকদের সাথে কথা বলতে শিলংয়ে একসপ্তাহ অবস্থান করবেন। খালেদা জিয়ার ম্যাসেজ পৌছাবেন বলেও জানিয়েছিলেন। কিন্তু শিলং যাওয়ার তিনদিনের মাথায় তিনি গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তামাবিল হয়ে বাংলাদেশে ফিরে আসেন। নির্ধারিত সময়ের আগেই কেন তিনি ফিরে আসলেন এ ব্যাপারে কিছু জানা যায়নি। তাবিথ আউয়ালের দেশে ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন তামাবিল স্থলবন্দরের কর্মকর্তা মাসুদ আহমদ।

প্রসঙ্গত, গত ১০ মার্চ সালাউদ্দিন ঢাকার উত্তরা থেকে ‘নিখোঁজ’ হন। এরপর গত ১১ মে ভারতের শিলং থেকে তাকে গ্রেফতার করে সেখানকার পুলিশ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

‘প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করতে হবে’

ডেস্ক রিপোর্ট :: সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেছেন, সেনা সদস্যদের কঠোর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open