মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ : ৪:৫১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাবিতে ক্যারিয়ার বিষয়ক আড্ডা অনুষ্ঠিত

 শাবির শিক্ষার্থীদের ক্যারিয়ার স¤পর্কে সচেতন করে তুলতে সিলেট ডিবেট ফেডারেশন (এসডিএফ) এর উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক ক্যারিয়ার আড্ডা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ আড্ডা অনুষ্ঠিত হয়।
হাসনাত সোহানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ডিবেট ফেডারেশন (এসডিএফ)র প্রধান উপদেষ্টা সহযোগি অধ্যাপক মো. ফারুক উদ্দিন, সিলেট ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান শেখ শিব্বির হোসেইন।
ক্যারিয়ার আড্ডায় বিসিএস, ব্যাংক জব, আইইএলটিএস, জিআরই, জিম্যাট প্রভৃতির উপর আলোচনা করেন সাইফুর”স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেকটর সাইফুর রহমান খান। তিনি ইংরেজি ভাষা শিক্ষার উপর জোর দেন এবং ইংরেজীতে দক্ষতা অর্জনের উপায় নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানের শেষ পর্বে তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার, ইংরেজী শিক্ষাসহ বিভিন্ প্রশ্নের উত্তর দেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস শাবির বিভিন্ন অর্জন তুলে ধরেন এবং বর্তমান বিশ্বে নিজেকে যোগ্য প্রতিযোগী হিসেবে গড়ে তুলতে ইংরেজীতে দক্ষতা অর্জনের বিষয়ে আলোচনা করেন।
সংগঠনটির প্রধান উপদেষ্টা সহযোগি অধ্যাপক মো. ফারুক উদ্দিন ইংরেজী শিক্ষার গুরুত্ব সম্পর্কে মতামত তুলে ধরেন এবং বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন।
উল্লেখ্য, ‘সৃষ্টির সুখের উল্লাসে ভাঙ্গুক অন্ধকারের অচলায়তন’ এই শ্লোগানকে সামনে রেখে গত বছরের ১৭ আগষ্ঠ সিলেট ডিবেট ফেডারেশন যাত্রা শুরু করে। বর্তমানে সিলেট বিভাগে ১৭টি প্রতিষ্ঠানে তাদের কার্যক্রর রয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open